ভালুকায় সরকারী জমি জবর দখল   করে বাড়ী নির্মানের অভিযোগ

ভালুকায় সরকারী জমি জবর দখল    করে বাড়ী নির্মানের অভিযোগ

তমাল কান্তি সরকার,ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের জামিরদিয়া মৌজায় শেখ রাসেল স্টেডিয়ামের জন্য বরাদ্বকৃত ১৫০ নং দাগে ১/১ নং খাসখতিয়ানে সরকারী জমি জবর দখল করে বাড়ী নির্মানের অভিযোগ উঠেছে স্থানীয় মজিবর রহমান ও আবুল কাশেম গং দের বিরুদ্ধে। এঘটনায় হবিরবাড়ী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা জীবন কুমার বিশ্বাস বাদী হয়ে গত মঙ্গলবার (৮মার্চ) রাতে ভূমি দখলদারদের বিরুদ্বে ভালুকা মডেল থানায় একটি মামলা দায়ের করেছে বলে জানা গেছে। 

স্থানীয় ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের জামিরদিয়া গ্রামে শেখ রাসেল স্টেডিয়ামের জন্য বরাদ্বকৃত জমি জবর দখল করে বাড়ীনির্মান কাজ করে যাচ্ছেন স্থানীয় মজিবর রহমান ও আবুল কাশেম গংরা। জামিরদিয়া মৌজায় ১৫০নং দাগে মোট জমি রয়েছে ১শত ৬৬ একর যার মাঝে ১/১ নং খাসখতিয়ানে সরকারী জমি ১শত ২একর এই জমি থেকে ৩ একর জমি দেয়া হয়েছে শেখ রাসেল স্টেডিয়ামের জন্য। জবরদখল কারিরা ওই জমিতে ঘর তোলা শুরু করলে হবিরবাড়ী ইউনিয়ন ভ’মি সহকারী কর্মকর্তা জীবন কুমার বিশ্বাস ঘটনাস্থলে উপস্থিত হয়ে নির্মান কাজ বন্ধ করে দেন।

  অভিযুক্ত মজিবর রহমানের ব্যবহৃত মোবাইল নাম্বারে ফোন দিয়ে সংযোগ না পাওযায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

  হবিরবাড়ী ইউনিয়ন ভ’মি সহকারী কর্মকর্তা জীবন কুমার বিশ্বাস জানান, শেখ রাসেল স্টেডিয়ামের জমি জবর দখল করে ওই জমিতে ঘর তোলা শুরু করলে ঘটনাস্থলে উপস্থিত হয়ে নির্মান কাজ বন্ধ করে দেই এবং দখলদারদের বিরুদ্বে ভালুকা মডেল থানায় একটি মামলা দায়ের করেছি।

ভালুকা মডেল থানার ওসি (তদন্ত) জাহাঙ্গীর আলম জানান, অভিযোগের ভিত্তিতে তদন্ত পূর্বক ব্যাবস্থা নেয়া হবে। 

উপজেলা নির্বাহী অফিসার সালমা খাতুন জানান, আমি খবর পেয়ে সাথে সাথে হবিরবাড়ী ইউনিয়ন ভ’মি কর্মকর্তাকে ঘটনাস্থলে পাঠিয়েছি এবং আইনগত ব্যাবস্থা নিতে বলেছি।