উচ্চ আদালতের বিচারকাজ সীমিত পরিসরে চলবে: সুপ্রিম কোর্ট

উচ্চ আদালতের বিচারকাজ সীমিত পরিসরে চলবে: সুপ্রিম কোর্ট

লকডাউনে ২৩ জুন থেকে ৫ আগস্ট পর্যন্ত সীমিত পরিসরে উচ্চ আদালতের বিচারকাজ চলবে। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সভাপতিত্বে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগ এবং হাইকোর্ট বিভাগের বিচারপতিদের অংশগ্রহণে ফুলকোর্ট সভায় বলে সিদ্ধান্ত গৃহীত হয়।

শুক্রবার (২৩ জুলাই) ফুলকোর্ট সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয় যে করোনা ভাইরাস জনিত উদ্ভূত পরিস্থিতিতে সরকার কর্তৃক ঘোষিত কঠোর লকডাউনের সময় বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারিক কার্যক্রম আগামী ৫ আগষ্ট ২০২১ খ্রিস্টাব্দ পর্যন্ত সীমিত পরিসরে পরিচালিত হবে । উক্ত সময়ে বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে রিট ও দেওয়ানি, ফৌজদারি এবং কোম্পানি ও এডমিরালটি সংক্রান্তে একটি করে মোট তিনটি বেঞ্চে হাইকোর্ট বিভাগের তিনজন বিচারপতি তথ্য-প্রযুক্তি ব্যবহার করে ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে অতীব জরুরি বিষয়ে শুনানি করবেন এবং অন্তর্বর্তীকালীন আদেশ দেবেন। 

ফুলকোর্ট সভায় সর্বসম্মতিক্রমে আরও সিদ্ধান্ত হয় আগামী ৩১ জুলাই ২০২১ খ্রিস্টাব্দ তারিখের মধ্যে বাংলাদেশ সুপ্রিম কোর্টের সব কর্মকর্তা এবং কর্মচারীদের টিকা গ্রহণ সম্পন্ন করতে হবে।
এছাড়া, সিদ্ধান্ত হয় আগামী ৫ আগস্ট ২০২১ খ্রিস্টাব্দে অনুষ্ঠিতব্য ফুলকোর্ট সভায় পরবর্তী পদক্ষেপ গ্রহণ সংক্রান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে।