ভালুকায় পিকনিকের নৌকা ডুবে খীরু নদীতে ঝরলো দুই প্রাণ

ভালুকায় পিকনিকের নৌকা  ডুবে খীরু  নদীতে ঝরলো দুই প্রাণ

তমাল কান্তি সরকার :-ময়মনসিংহের ভালুকায় আনন্দ ভ্রমণে গিয়ে দূর্ঘটনার কবলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্ধেসঢ়;্রর চিকিৎসকদের একটি ট্রলার। এতে দুই জনের প্রাণ হারিয়েছে। গত ১৭আগষ্ট মঙ্গলবার রাত ৮টার দিকে খীরু নদীতে আনন্দ ভ্রমন শেষে ফেরার পথে চিকিৎসকদে ওই ট্রলারের সঙ্গে একটি বালু বুঝাই কার্গোর মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় পিকনিকের ট্রলারটি ডুবে যায়।


জানা যায়,ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্ধসঢ়;্র থেকে মঙ্গলবার সকালে অন্তত ২৫জন আনন্দ ভ্রমণে বের হয়। ভ্রমণকারী দলে স্বাস্থ্য কমপ্লেক্ধেসঢ়;্রর চিকিৎসক এবং ঘনিষ্ঠজনেরা ছিলেন। ভালুকা খীরু নদী দিয়ে গফরগাঁও-কাপাশিয়া- শ্রীপুর সীমান্তের ত্রিমোহনী এলাকায় বেড়াতে যান তারা। ভ্রমণ দলে উপজেলা স্বাস্থ্য
কমপ্লেক্ধেসঢ়;্রর চিকিৎসক ও দুই শিশুসহ ৬ জন ছিলেন। বাকিরা ছিলেন বিভিন্ন ঔষধ কোম্পানীর প্রতিনিধি ও ডায়াগনোস্টিক সেন্টারের লোকজন ছিলেন। দিনবর আনন্দ ভ্রমণ শেষে সন্ধ্যায় ভালুকায় ফেরার পথে ভালুকা উপজেলার রাজৈ ইউনিয়নের উরাহাটি নামক স্থানে খীরু নদীতে দূর্ঘটনার কবলে পরে চিকিৎসকদে বহনকারী
ট্রলারটি। একটি বালু বুঝাই কার্গোর সাথে ধাক্কায় চিকিৎসকদের ট্রলারটি উল্টে যায়। এতে সকল সদস্য সাঁতরে তীরে উঠতে পারলেও নিখোজ হওয়া স্বাস্থ্য কমপ্লেক্ধেসঢ়;্রর চিকিৎসক ডা: অমিত কুমার রায় ও স্বাস্থ্য কমপ্লেক্ধেসঢ়;্র সংলগ্ন বন্ধু মাল্টিমিডিয়ার ব্যবসায়ী তানভীর হোসেন ।


খবর পেয়ে স্থানিয় ফায়ার সাভিস ও ময়মনসিংহ ফায়ার সার্ভিসের একটি ডুবুরিদল নিখোঁজদের উদ্ধারে অভিযান শুরু করেন। এসময় স্থানিয় এমপি, পুলিশ ও উপজেলা প্রশাসনের কমকর্তারা ঘটনাস্থলে যান। রাত ১২টা দিকে তানভীরের মৃতদেহ উদ্ধার করে উদ্ধারকারী দল। পরে রাত ১টার দিকে উদ্ধার কাজ সাময়িক স্থগিত করলেও পরদিন বুধবার সকাল থেকেই নিখোঁজদের উদ্ধারে সর্বাত্মক চেষ্টা চালায় ফায়ার সার্ভিসে উদ্ধারকারীদল দীর্ঘ ১৮ঘন্টা পর বেলা দেরটার দিকে খীরু নদীতে জলরাশির তলদেশ থেকে নিখোঁজ ডা: অমিত কুমার রায়ের মরদেহটি ফায়ার সার্ভিসের ডুবুরিরা উদ্ধার করতে সক্ষম হয়। এব্যাপারে রাজৈ ইউনিয়নের চেয়ারম্যন নূরুল ইসলাম বাদশা জানান, দূর্ঘটনার খবর পেয়ে লোকজন নিয়ে গিয়ে আহতদে উদ্ধার করি। এ ঘটনায় দুই জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।


ময়মনসিংহের সিভিল সার্জন ডা: নজরুল ইসলাম জানান, একজন চিকিৎসক নিখোঁজ হওয়ার তথ্য আমাকে জানানো হয়েছে। কিন্তু নৌকা দিয়ে পিকনিকে যাওয়ার বিষয়ে আমাকে বলা হয়নি।